ছ’মাসে ৮৫ বার গ’র্ভবতী হয়েছেন এই নার্স!

তিনি গ ভ’র্বতী হয়েছেন ৮৫ বার। তাও আবার মাত্র ছ’মাসে। অসমের লিলি বেগম লস্কর এই কাজেই ব্যস্ত ছিলেন গত কয়েকমাস। কিন্তু, কিভাবে তা সম্ভব?

আসলে টাকা রোজগারের জন্য অনেক কিছুই সম্ভব। যেমন এই লিলি বেগম লস্কর এই ৮৫ বার গ’র্ভ’বতী হওয়ায় রোজগার করে ফেলেছেন মোট ৪০,০০০ টাকা।

অসম সরকারের স্কিম অনুযায়ী, কোনও মহিলা যদি গ্রামীণ স্বা’স্থ্যকেন্দ্রে নিজের সন্তানের জন্ম দেন তাহলে তাঁকে ৫০০ টাকা পুরস্কার দেওয়া হবে। আর সেই সুযোগকেই কাজে লাগিয়েছেন তিনি।

সূত্রের খবর, রেকর্ড অনুযায়ী একটি সরকারি ক্লিনিকে গত ছ’মাসে ১৬০ টি শিশুর জন্ম হয়েছে। তাদের মধ্যে অর্ধেকটাই লিলির একার। ওই স্বা’স্থ্যকেন্দ্রেরই নার্স তিনি। আর তাতেই ৪০,০০০ টাকা এসেছে তাঁর পকেটে।

করিমগঞ্জ জেলার স্বা’স্থ্য আধিকারিক সরফরাজ হক জানিয়েছেন, সরকারের তরফে পরিদর্শন করতে যাওয়াতেই ধরা পড়ে এই ঘটনা। ওই স্বাস্থ্যকেন্দ্রের কিছু কর্মীর কাছ থেকেই খবর গিয়েছিল স্বাস্থ্য আধিকারিকের কাছে। এরপরই তাঁরা পরিদর্শনে আসেন। জানা গিয়েছে ওই স্বাস্থ্যকেন্দ্রে টাকার লেনদেনের ভার ছিল লিলির উপরেই। আর সেই সুযোগকেই কাজে লাগিয়েছেন তিনি। অর্থাৎ ওই নার্স ভুয়ো নথি জমা করে নিজেকেই ৬ মাসের মধ্যে ৮৫ বার নিজেকে গ’র্ভবতী দেখিয়েছেন এবং সরকারি প্রকল্পের টাকা অসাধু উপায়ে আ’ত্মসাৎ করেছেন।

ইতিমধ্যে তাঁকে সা’সপেন্ড করা হয়েছে। তিনি জানিয়েছেন, ”আমরা নার্স’রা উপযুক্ত পা’রিশ্র’মিক পাইনা। তাই আমরা খুবই দারিদ্রের মধ্যে দিন কাটাই। সেইজন্যই এই কাজ করেছি। আমি এই কাজের জন্য দুঃ’খিত।”

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*